Don't Miss
হোম / জাতীয় / খালেদা জিয়ার সাজা কমবে

খালেদা জিয়ার সাজা কমবে

খালেদা জিয়ার সাজা কমবে

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা কমে যাবে। এক মাস ৯ দিন কারাভোগ কম করতে হবে সাবেক এ প্রধানমন্ত্রীকে।

মামলার নথি অনুযায়ী, ১/১১-এর সময় খালেদা জিয়া কারাগারে আটক থাকার পর রমনা থানায় ৩ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা দায়ের করা হয়। পরে এ মামলায় তাকে আটক দেখানো হলে ২০০৮ সালের ১৭ জুলাই থেকে ২৬ আগস্ট পর্যন্ত এক মাস ৯ দিন খালেদা জিয়া কারাভোগ করেছিলেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, এ মামলায় খালেদা জিয়া এর আগে এক মাস ৯ দিন কারাভোগ করেছিলেন।

এ বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী আমিনুল ইসলাম বলেন, এ মামলার ফৌজদারি কার্যবিধি ৩৫ ‘এ’ ধারা অনুযায়ী সাজা থেকে এসব দিন বাদ যাবে।

২০০৮ সালের ৩ জুলাই দুর্নীতি দমন কমিশন-দুদকের তৎকালীন উপসহকারী পরিচালক হারুন অর রশীদ ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে রাজধানীর রমনা থানায় মামলাটি করেন।

এতে খালেদা জিয়া, তারেক রহমান, মমিনুর রহমান, কাজী সালিমুল হক কামাল, শরফুদ্দিন আহমেদ, সাঈদ আহমেদ ও গিয়াস উদ্দিনকে আসামি করা হয়। তদন্তে সাঈদ আহমেদ ও গিয়াস উদ্দিনের সম্পৃক্ততা না পাওয়ায় চার্জশিট থেকে তাদের নাম বাদ দেয়া হয়। তদন্তে নতুন করে আসামি হিসেবে যুক্ত হন ড. কামাল উদ্দিন সিদ্দিকী।

উত্তর দিন

মন্তব্য করুন!

  Subscribe  
এর রিপোর্ট করুন