হোম / জাতীয় / চট্টগ্রামে জঙ্গি সন্দেহে ৭ যুবক আটক

চট্টগ্রামে জঙ্গি সন্দেহে ৭ যুবক আটক

চট্টগ্রামে জঙ্গি সন্দেহে ৭ যুবক আটক

চট্টগ্রাম নগরীর আনন্দবাগ এলাকায় শুক্রবার রাতে অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে সাত যুবককে আটক করেছে র‌্যাব। তাদের কাছ থেকে বিপুল পরিমান জিহাদি বই ও ল্যাপটপ পাওয়া যায়।

তারা হলেন- মো. মহিউদ্দিন তামিম (২৯), মো. আফজার হোসেন (২১), মো. ইমরান খান (২৭), মো. দাউদ নবী পলাশ (২৮), চৌধুরী মোহাম্মদ রিদওয়ান (২৭), এসএম জাওয়াদ জাফর (২৬) ও মো. মুনতাসিরুল মেহের (২৬)।
র‌্যাব-৭ এর সহকারী পরিচালক এএসপি মিমতানুর রহমান জানান, কয়েকজন যুবক নাশকতার জন্য নগরীর আনন্দবাগ এলাকার একটি মসজিদে শুক্রবার রাতে বৈঠক করছে এমন সংবাদ পেয়ে সেখানে অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে বিপুল পরিমান জিহাদি বই ও ল্যাপটপ পাওয়া যায়।
পরে মহিউদ্দিন ও আফজারের বাসায় অভিযান চালিয়ে জিহাদি বই পাওয়া যায়। বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার জন্য তারা কাজ করে যাচ্ছে। তারা ‘জিহাদের মাধ্যমে খিলাফত প্রতিষ্ঠার জন্য’ সামাজিক যোগাযোগের মাধ্যমে বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যোগাযোগ করে আসছিল বলে জানান তিনি।
তিনি আরো জানান, তারা আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএসের সমর্থক। ‘দ্বীন ফোর্স এক্সট্রিম’ ও ‘ইখোয়ান’ নামে দুটি গ্রুপে সক্রিয় থেকে তারা হোয়াটস অ্যাপে জিহাদি ভিডিও ও ছবি প্রচার করে নিজেদের কথিত জিহাদের জন্য প্রস্তুত করছিল।

উত্তর দিন

মন্তব্য করুন!

  Subscribe  
এর রিপোর্ট করুন