Don't Miss
হোম / জাতীয় / জাতীয় পার্টির নেতাকে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

জাতীয় পার্টির নেতাকে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

জাতীয় পার্টির নেতাকে হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

জেলার বাজিতপুরের জাতীয় পার্টির নেতা নাজনু হত্যা মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এক জনকে খালাস দেয়া হয়েছে।

রোববার দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবদুর রহমান এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, জেলার বাজিতপুর উপজেলার দড়িগাগটিয়া গ্রামের আক্কাস মিয়ার ছেলে মো. আঙ্গুর মিয়া (৩৪), একই এলাকার সিদ্দিক মিয়ার ছেলে জমসেদ মিয়া (৪৫) ও মঞ্জু মিয়ার ছেলে সেলিম মিয়া (২৬)।

অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি বাহেরনগর দাশপাড়া গ্রামের রানা মিয়ার স্ত্রী জোছনা বেগমকে (৪২) বেকসুর খালাস দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, একই এলাকার আঙ্গুর ও রবিনের সঙ্গে নাজনু মিয়ার জমি নিয়ে বিরোধ ছিল। এ সময় নাজনু মিয়ার বিরুদ্ধে আদালতে মামলা হয়। এ ঘটনায় দড়িগাগটিয়া গ্রামের খুর্শেদ মিয়ার ছেলে রিপন এলায়েস ওরফে হুদর আলী মামলার খরচ বাবদ নাজনু মিয়ার কাছে টাকা দাবি করেন। টাকা না দেয়ায় ২০১২ সালের ১৮ এপ্রিল নাজনু মিয়াকে হত্যা করা হয়।

এ ঘটনায় একই দিন নিহতের স্ত্রী আলোয়ারা খাতুন বাদী হয়ে হুদর আলীসহ ৬ জনকে আসামি করে বাজিতপুর থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত চলার সময় ২০১৬ সালের ১৫ সেপ্টেম্বর র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয় মামলার প্রধান আসামি হুদর আলী।

পরে ২০১৭ সালের ২৫ ডিসেম্বর ৪ আসামির বিরুদ্ধে আদালতে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা জেলা ডিবির পরিদর্শক মুর্শেদ জামান।

রাষ্ট্রপক্ষে এপিপি অ্যাডভোকেট আমিনুল ইসলাম ও আসামি পক্ষে অ্যাডভোকেট ক্ষিতিশ চন্দ্র দেবনাথ মামলা পরিচালনা করেন।

উত্তর দিন

মন্তব্য করুন!

  Subscribe  
এর রিপোর্ট করুন