Don't Miss
হোম / খেলাধুলা / রামোসের শাস্তি চেয়ে ভক্তের পিটিশন

রামোসের শাস্তি চেয়ে ভক্তের পিটিশন

রামোসের শাস্তি চেয়ে ভক্তের পিটিশন

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মোহাম্মদ সালাহকে আঘাতকারী রামোসের শাস্তি চেয়ে অনলাইন পিটিশন চালু করেছেন এক ভক্ত।

মোহামেদ সালাহ আব্দেল হাকিম নামে একজন লিভারপুল সমর্থক change.org petition নামের একটি ওয়েবসাইটে এ পিটিশন শুরু করেছেন। ইতিমধ্যে এই পিটিশনে দুই লাখের বেশি মানুষ সমর্থন জানিয়েছেন।

‘চেঞ্জ’ ওয়েবসাইটটি মূলত পৃথিবীজুড়ে বিভিন্ন দাবি আদায়ের মাধ্যম হিসেবে কাজ করে। যে কেউ এখানে তার ন্যায্য দাবি আদায়ের পক্ষে জনমত গঠন করতে পিটিশন চালু করতে পারেন। কত মানুষ তার সঙ্গে আছেন, তিনি সেটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাতে পারেন।

পিটিশনে সমর্থনকারীরা ফিফা ও উয়েফার দৃষ্টি আকর্ষণ করে দাবি করছেন, রামোস যেভাবে সালাহকে ট্যাকল করেছেন সেটি ফুটবলের আদর্শের সঙ্গে একদমই বেমানান। নতুন প্রজন্মের কাছে এটি একদমই ভালো উদাহরণ নয়। ম্যাচের ভিডিও বিশ্লেষণ করে ফিফা এবং উয়েফার উচিত রামোসকে শাস্তি দেয়া।

তবে ফিফার ইতিহাস লিভারপুল সমর্থকরা হতাশই করবে। কারণ তাদের ইতিহাসে এভাবে কাউকে শাস্তি দেয়ার নজির ফিফার নেই। আর এমন পিটিশনের ভিত্তিতে ফিফা কাউকে শাস্তি দিতে বাধ্য নয়।

শনিবার রাতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে নেমে কাঁধে চোট পান মোহাম্মদ সালাহ। প্রথমার্ধের ৩০ মিনিটে রিয়াল ডিফেন্ডার রামোসকে কাটিয়ে বল বের করে নিতে চান সালাহ৷ এ সময় রামোসের সঙ্গে ধাক্কা লাগলে কাঁধে চোট পেয়ে মাঠে শুয়ে পড়েন মিসরীয় ফরোয়ার্ড৷

রামোস যেভাবে সালাহকে আঘাত করেছেন সেটাকে অনেকেই অনৈতিক বলে মনে করছেন। তবে কেউ কেউ বলছেন এটি খেলারই অংশ।

মিসরীয় সাবেক ফুটবল তারকা আহমেদ হোসাম মিদো ওই ঘটনার নিন্দ করে বলেছেন, যারা ফুটবল খেলা বোঝে তাদের সবার কাছে পরিষ্কার- রামোস এটি ইচ্ছা করেই করেছে।

উত্তর দিন

মন্তব্য করুন!

  Subscribe  
এর রিপোর্ট করুন