হোম / খেলাধুলা / টেস্টের নেতৃত্বে রিয়াদ, দলে সানজামুল-তানবীর

টেস্টের নেতৃত্বে রিয়াদ, দলে সানজামুল-তানবীর

টেস্ট দলে নতুন মুখ সানজামুল,তানভীর

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ইনজুরিতে পড়ে দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন টেস্টের নতুন অধিনায়ক সাকিব আল হাসান। সাকিব ইনজুরিতে পড়ায় চিন্তা ছিল কে হচ্ছেন প্রথম টেস্টের অধিনায়ক। অবশেষে অধিনায়ক হিসেবে সহ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের নাম ঘোষণা করলো বিসিবি। সাকিব আল হাসান মানেই বাংলাদেশের দুই দিক ধরার তরী। বোলিং ও ব্যাটিং। সে না থাকা মানে একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান ও একজন বিশেষজ্ঞ বোলার না থাকা। তাই তার ছিটকে যাওয়ায় দলে নতুন করে সুযোগ পেয়েছেন সানজামুল ইসলাম ও তানবীর হায়দার।

এই দুজনের মধ্যে তানবীর অবশ্য অলরাউন্ডার। লেগ স্পিনের পাশাপাশি ব্যাট করেন মিডল অর্ডারে। বাঁহাতি স্পিনার সানজামুলকে অলরাউন্ডার বলা না গেলেও ব্যাটের হাত মন্দ নয়।স্পিনে বিকল্প বাড়াতেই এই দুজনকে ডাকা হয়েছে। প্রথম টেস্টের স্কোয়াডে আগে থেকেই আছেন আরও তিনজন বিশেষজ্ঞ স্পিনার মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান।চলতি ত্রিদেশীয় সিরিজে দুটি ম্যাচসহ বাংলাদেশের হয়ে তিনটি ওয়ানডে খেলেছেন সানজামুল। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০ ম্যাচে ২২৪ উইকেট নিয়েছেন সানজামুল। ১টি সেঞ্চুরিতে রান ১ হাজার ৭৪৪। সর্বোচ্চ ১৭২।২০১৬-১৭ মৌসুমে নিউজিল্যান্ডে দুটি ওয়ানডে খেলেছিলেন তানবীর। তিনি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ৫৮টি। রান করেছেন ২ হাজার ৫২৭, উইকেট নিয়েছেন ৯৭টি।দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে প্রথম টেস্টের জন্য আগেই ১৪ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগের ঘোষিত দলে নতুন মুখ হিসেবে আছেন অনূর্ধ্ব-১৯ দলের অফস্পিনার নাঈম হাসান। ১৭ বছর বয়সী এই ডানহাতি স্পিনার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে বর্তমানে নিউজিল্যান্ডে আছেন।আগামী ৩১ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই টেস্টের সিরিজের প্রথম ম্যাচ। দ্বিতীয় ও শেষ টেস্ট মিরপুরে শুরু হবে ফেব্রুয়ারি ৮।

প্রথম টেস্টের বাংলাদেশ দল
মাহমুদুল্লাহ রিয়াদ(অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নাঈম হাসান, সানজামুল ইসলাম এবং তানবীর হায়দার।

উত্তর দিন

মন্তব্য করুন!

  Subscribe  
এর রিপোর্ট করুন
x

Check Also

আজ ইংল্যান্ড যাচ্ছেন তামিম ইকবাল

আজ ইংল্যান্ড যাচ্ছেন তামিম ইকবাল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে একটি টি ২০ ম্যাচ খেলতে আজ ...